ক্যানসারের লড়াই-এর মধ্যেই দুঃসংবাদ, সাহায্য চাইলেন হিনা

Share Now..

বলিউড অভিনেত্রী হিনা খানের ক্যানসারের সঙ্গে লড়াই করছেন। স্তন ক্যানসারের তৃতীয় পর্যায়ে রয়েছেন তিনি। কেমোথেরাপি চলছে তার। মারণ রোগের সঙ্গে লড়াই করে আবারও স্বাভাবিক জীবনে ফিরে আসতে বদ্ধ-পরিকর হিনা। তবে লড়াইটা হয়ত এতটাও সহজ নয়। এর মধ্যেই ইনস্টাগ্রামে দুঃসংবাদ দিয়ে সাহায্য চাইলেন অভিনেত্রী। 

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, ক্যানসারের লড়াই-এর মধ্যেই নতুন রোগ থাবা বসাল অভিনেত্রীর শরীরে। মিউকোসাইটিসে আক্রান্ত তিনি। বৃহস্পতিবার এ দুঃসংবাদটি নিজেই সোশ্যাল মিডিয়ার শেয়ার করেছেন হিনা। অভিনেত্রীর কাতর আর্তি, ‘আমার জন্য প্রার্থনা করুন। কেমোথেরাপির আরও একটা পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে মিউকোসাইটিস। তবে আমি প্রতি পদে চিকিৎসকদের পরামর্শ মেনে চলছি সেরে ওঠার জন্য। আপনাদের মধ্যে কেউ যদি এই রোগের সঙ্গে লড়াই করে থাকেন, তাহলে দয়া করে এর সঠিক সমাধানের উপায় বলে দিন আমায়। এটা খুবই কঠিন, যখন আপনি কিছুই খেতে পারবেন না। ’

মিউকোসাইটিস হল এমন একটা সংক্রমণ যা কেমোথেরাপি চিকিৎসার ফলে হয়। মিউকোসাইটিস হল শ্লেষ্মা ঝিল্লিতে প্রদাহ ও ক্ষতির কারণে হয়, যা মুখ, গলা, পাচনতন্ত্র এবং প্রজনন সিস্টেম সহ শরীরের বিভিন্ন অঙ্গ এবং গহ্বরে সমস্যা তৈরি করে। 

হিনা খানের এই পোস্টে তার দ্রুত আরোগ্য কামনা করেছেন শিল্পা শেট্টি, জুহি পারমার, ভারতী সিং, মৌনি রায় সহ আরও অনেকেই। 

তবে আবার মিউকোসাইটিস থেকে বাঁচতে বহু অনুরাগীরা হিনা খানকে নানান পরামর্শ দিয়েছে। কেউ কেউ তাকে শরীরকে হাইড্রেট রাখতে লেবুর রস, দই-এর ঘোল, কিংবা প্রচুর জল পান করার কথা বলেছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *