হিজবুল্লাহর পক্ষে বিক্ষোভ, জড়িতদের দেশছাড়া করবে অস্ট্রেলিয়া? 

Share Now..

ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহপ্রধান হাসান নাসরুল্লাহকে গত শুক্রবার বৈরুতে ব্যাপক হামলা চালিয়ে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। এর জেরে অস্ট্রেলিয়ার সিডনি ও মেলবোর্নে বিক্ষোভ হয়েছে। 

স্কাই নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, হাজারো বিক্ষোভকারী নাসরুল্লাহর নিহতের ঘটনায় বিক্ষোভে নামেন সিডনি ও মেলবোর্নে। তারা লেবাননের পক্ষে ইসরায়েলি হামলার বিরুদ্ধে বিক্ষোভ করেন। স্কাই নিউজ বলছে, কিছু বিক্ষোভকারী ফিলিস্তিন, লেবানন ও হিজবুল্লাহর পতাকা হাতে নিয়েও বিক্ষোভ করেন। অনেককে সেইসময় কাঁদতেও দেখা গেছে।

এমন ঘটনার পর রোববার কড়া বার্তা দিয়েছেন অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী টনি বার্ক। তিনি বিক্ষোভে অংশগ্রহণকারীদের ভিসা বাতিল বা প্রত্যাখ্যানের হুঁশিয়ারি দিয়েছেন। এই ঘটনায় দেশটির বিরোধী নেতা পিটার দুটন বলেছেন, আমরা এক অনিশ্চিত সময়ের মধ্যে চলে যাচ্ছি। টনি বার্ককে একহাত নিয়ে এই নেতা বলেন, এই সরকার বেশি কথা বলছে কিন্তু তেমন পদক্ষেপ নিচ্ছে না।  সিডনি ও মেলবোর্নের বিক্ষোভ নিয়ে পিটার বলেছেন, ইহুদি কমিউনিটির মধ্যে বসবাসরত লোকেরা ভয়ের মধ্যে আছেন।

একজন সন্ত্রাসী নেতার মহিমান্বিত হওয়ার ব্যাপারে চরম ক্ষোভ রয়েছে বলে উল্লেখ করেছেন পিটার। তিনি বলেছেন, এটি অস্ট্রেলিয়ার আইনের পরিপন্থী। 

হিজবুল্লাহ, হামাস এবং অন্যান্যদের যারা মহিমান্বিত করছে সরকার এখনো তাদের গ্রেপ্তার বা ভিসা বাতিল করছে না কেন বলে প্রশ্ন তুলেছেন পিটার। তিনি বলেছেন, এমন লোকদের আমাদের দেশে কোনো জায়গা নেই। 

উল্লেখ্য, অস্ট্রেলিয়ায় হিজবুল্লাহ ও হামাস তালিকাভুক্ত সন্ত্রাসী গোষ্ঠী।   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *