মেসির জোড়া গোলে শিরোপা জিতলো মায়ামি 

Share Now..

আরও একটি শিরোপা নিজের করে নিলেন লিওনেল মেসি। ইতিহাসে প্রথমবারের মতো ‘সাপোর্টারস শিল্ড’ জিতেছে ইন্টার মায়ামি। মেজর লিগ সকারের (এমএলএস) বর্তমান চ্যাম্পিয়ন কলম্বাস ক্রুকে ৩-২ গোলে হারিয়ে শিরোপা নিজের করে নেয় মায়ামি।

ম্যাচে জোড়া গোল করে দলের শিরোপা জয়ে বড় ভূমিকা রাখেন মেসি। অন্য গোলটি এসেছে লুইস সুয়ারেজের পা থেকে। ৩২ ম্যাচে ৬৮ পয়েন্ট পেয়ে ‘সাপোর্টারস শিল্ড’ ট্রফি জিতেছে মায়ামি। ২০২০ সালে এমএলএসে পা রাখার পর এই টুর্নামেন্টে এটিই তাদের প্রথম ট্রফি। ১৬টি ভিন্ন দল এখনো পর্যন্ত জিতেছে এই ট্রফি। সবচেয়ে বেশি চারবার করে জিতেছে এলএ গ্যালাক্সি ও ডিসি ইউনাইটেড। ম্যাচের ৪৫ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন মেসি। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ডি বক্সের অনেকটা দূর থেকে ফ্রি কিক পেয়ে ব্যবধান দ্বিগুণ করেন আটবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার। দ্বিতীয়ার্ধের শুরুতেই এক গোল শোধ করে কলম্বাস। তবে ম্যাচের ৪৮ মিনিটে গোল করে আবারও মায়ামির লিড বাড়িয়ে দেন সুয়ারেজ। এর ৬১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান আবার কমায় কলম্বাস। তবে শেষ রক্ষা হয়নি। ৩-২ গোলের জয়ে শিরোপা উৎসবে মাতে মায়ামি। ম্যাচ শেষে অ্যাপল টিভিকে মেসি বলেন, ‘আমি খুশি। মৌসুমের শুরুতে আমরা জানতাম যে, এই শিরোপার জন্য লড়াই করতে পারে মায়ামি। শুরু থেকেই আমরা ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছি, লক্ষ্য পূরণের মতো ফুটবলার আমাদের আছে। প্রথম লক্ষ্য পূরণ হলো, আমি খুশি। এখন আমরা তাকিয়ে আছি পরেরটিতে।’

এমএলসে ‘সাপোর্টারস শিল্ড’ দুটি মূল ট্রফির একটি। অন্যটি হলো এমএলএস কাপ। মৌসুমের ৩৪ ম্যাচজুড়ে সবচেয়ে ধারাবাহিক পারফর্ম করা দল পায় ‘সাপোর্টারস শিল্ড’। লিগে এখনো দুটি ম্যাচ বাকি। এই দুই ম্যাচে জয় পেলে এক মৌসুমে এমএলএসে সর্বোচ্চ পয়েন্ট পাওয়ার রেকর্ড গড়বে মায়ামি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *