প্রতারক চিহ্নিত করলো ব্যবসায়ীরা আর ষড়যন্ত্রের শিকার ছাত্রদল নেতা

Share Now..

\ স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ \
ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ভাটই বাজারে পিঁয়াজ বিক্রি করতে এসে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিত নারায়ণ চন্দ্র (৩৫) নামের এক ব্যবসায়ী। এভাবে সে ৪/৫ বছর ধরে এই প্রতারণার ফাঁদ তৈরী করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। এতে পথে বসে ভাটই বাজারের পেঁয়াজ ব্যবসায়ী জাহিদুল ইসলাম লিটন। গত বুধবার (৯ অক্টোবার) বিকেলে ভাটই বাজার মেসার্স বাবলু ট্রেডার্সে নামে একটি পিঁয়াজের আড়তে এমন ঘটনা ঘটলে ধরা পড়ে যায় নারায়ন চন্দ্র। প্রতারণার দায়ে সাধরণ ব্যবসায়ীরা তাকে মারধর করে। এ নিয়ে শালিস বৈঠক হয়। এদিকে বিষয়টি নিয়ে পানিঘোলা করতে একটি চক্র মাঠে নামে। তারা প্রকৃত ঘটনা আড়াল করে মেসার্স বাবলু ট্রেডার্স এর স্বত্তাধিকারী ছাত্রদল নেতা বাবলু রহমানকে দোষারোপ করে। বাজারের সাধারণ ব্যবসায়ীরা জানান, এঘটনার সঙ্গে ছাত্রদল নেতা জড়িত না থাকলেও কে বা কারা সোনাবাহিনীকে ফোন করে খবর দিলে নারায়ণ চন্দ্রকে ব্যবসায়ীদের কবল থেকে উদ্ধার করে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে নারায়ণ চন্দ্রের ভাই জয় ঘোষ বাদি হয়ে শৈলকুপা থানায় বাবলুর রহমান ও অজ্ঞাত ৭/৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরদিন সেই মামলায় বাবলু জামিনও পান। এদিকে সেনাবাহিনীর হাতে আটক হওয়া ছাত্রদল নেতা বাবলুর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিতর্কের সৃষ্টি হয়। প্রকৃত ঘটনা আড়াল করে আসল ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করা হয়। ‘শৈলকুপায় চাঁদাবাজির সময় ছাত্রদল নেতা আটক’ এমন বিকৃত শিরোনামে খবর প্রকাশিত হলে শৈলকুপার ভাটই বাজারের সাধারণ ব্যবসায়ী ও মানুষের মাঝেও বিরুপ প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়। এতে বাজারের ব্যবসায়ীরা ক্ষোভও প্রকাশ করেন। খোঁজ নিয়ে জানা যায়, বাবলু রহমান একজন পিঁয়াজের আড়তদার ব্যবসায়ী। দীর্ঘদিন ধরে তিনি মেসার্স বাবলু ট্রেডার্স নামের প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছেন। পাশাপশি তিনি ঝিনাইদহ জেলা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক পদে রয়েছেন। পিঁয়াজ ব্যবসায়ী জাহিদুল ইসলাম লিটন জানান, আমি শৈলকুপা উপজেলা শহরে মেসার্স জীম এন্টার প্রাইজ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করি। সেই সাথে সপ্তাহে রবি ও বুধবার ভাটই বাজারে মেসার্স বাবলু ট্রেডার্স এর গোডাউনে পিঁয়াজ ক্রয় করি। গত ৯ অক্টোবার শৈলকুপা উপজেলার কচুয়া গ্রামের নারায়ণ চন্দ্র বাড়ি থেকে ১শত ৪৯ কেজি পিঁয়াজ নিয়ে এসে আমাদের আড়তে বিক্রি করেন। সেসময় আমরা তার কাছে পরিমাপ করা একটি ¯িøপ প্রদান করি। ¯িøপটি হারিয়ে গেছে বলে আমাদের থেকে পুনরায় আরও একটি ¯িøপ গ্রহণ করেন এবং সেখানে ১শত ৫১ কেজি পিঁয়াজের পরিমাপ উল্লেখ করে স্বাক্ষর বিহীন ¯িøপ তৈরী করেন। এছাড়াও ক্যাশিয়ারের কাছ থেকে পিঁয়াজ দেওয়ার কথা বলে না দিয়ে প্রতারণার মাধ্যমে আরও একটি ৪২ কেজির ¯িøপ সংগ্রহ করেন। ঘটনার দিন বিকালে ক্যাশ থেকে যখন টাকা দেওয়া শুরু হয় তখন নারায়ণ চন্দ্রের প্রতারণা ধরা পড়ে এবং ¯িøপ জালিয়াতির কথা নিজেই স্বীকার করেন। এক পর্যায়ে উপস্থিত জনতা ও ব্যবসায়ীরা তাকে গণধোলাই দেয়। এ ব্যাপারে ভাটই বাজারের পিঁয়াজের আড়তদার রাসেল আহমেদ জানান, আমরা এখানে ব্যবসা করি। প্রতারক সাব্যস্ত হওয়ায় উত্তেজিত জনতা নারায়ণ চন্দ্রকে মারধর করলে আমরা পাবলিকের হাত থেকে রক্ষা করে নিরাপদে রাখি। সেসময় নারায়ণ চন্দ্র তার ভাইকে ফোন দিয়ে ঘটনাস্থলে আসতে বলেন। এরই মাঝে সেনাবাহিনী ঘটনাস্থলে পৌছে বাবলুর রহমানকে আটক করে এবং নারায়ণ চন্দ্রকে উদ্ধার করে নিয়ে যায়। তিনি আরও জানান, একজন আড়তদারকে এভাবে ধরে নিয়ে মামলা দেওয়াটা অত্যন্ত দুঃখজনক।
ছাত্রদল নেতা বাবলুর রহমান জানান, আমি ১৫ বছর এই বাজারে ব্যবসা করে আসছি। প্রায়ই পিঁয়াজ ক্রয় করার পর হিসাবে গড়মিল হয়। এরই জের ধরে এক কর্মচারিকে চোর সন্দেহে বাদ দেওয়া হয়েছে। গত ৯ অক্টোবার বিকেলে ক্যাশ থেকে টাকা দেওয়ার সময় নারায়ণ চন্দ্রের ¯িøপ জালিয়াতি হাতেনাতে ধরা পড়ে। বিষয়টি নিয়ে সমাধানের চেষ্টার এক পর্যায়ে ঘটনাস্থলে সেনাবাহিনী উপস্থিত হয়ে আমাকে আটক করে শৈলকুপা থানায় সোপর্দ করে। পরে আমার বিরুদ্ধে নারায়ণ চন্দ্রের মারধরের ঘটনায় তার ভাই জয় ঘোষ বাদি হয়ে মামলা দায়ের করেন। তিনি বলেন, এ ঘটনায় আমার সামাজিক ও রাজনৈতিক সম্মানহানী ঘটেছে। আমাকে মিথ্যা দোষ দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও পত্রপত্রিকায় ভুল খবর প্রকাশিত হয়েছে বলে আমি মনে করি।

11 thoughts on “প্রতারক চিহ্নিত করলো ব্যবসায়ীরা আর ষড়যন্ত্রের শিকার ছাত্রদল নেতা

  • October 14, 2024 at 1:55 pm
    Permalink

    If some one wants expert view regarding blogging and site-building
    then i recommend him/her to visit this weblog, Keep up the pleasant work.

    Reply
  • October 14, 2024 at 2:06 pm
    Permalink

    Attractive section of content. I just stumbled upon your weblog and in accession capital to assert that I acquire in fact enjoyed account your blog posts.
    Anyway I’ll be subscribing to your feeds and even I achievement you access consistently fast.

    Reply
  • October 14, 2024 at 3:25 pm
    Permalink

    Hello There. I found your weblog the use of msn. That is a very well written article.

    I will be sure to bookmark it and return to read more of your useful information. Thanks for the post.
    I’ll certainly comeback.

    Reply
  • October 14, 2024 at 3:50 pm
    Permalink

    It’s going to be finish of mine day, however before finish I am reading this great article to increase my knowledge.

    Reply
  • October 14, 2024 at 4:48 pm
    Permalink

    Hello friends, its fantastic post regarding tutoringand completely defined, keep it up all the time.

    Reply
  • October 14, 2024 at 5:58 pm
    Permalink

    When someone writes an paragraph he/she keeps the thought of a user in his/her mind that
    how a user can be aware of it. So that’s why this paragraph is great.
    Thanks!

    Reply
  • October 15, 2024 at 2:48 am
    Permalink

    I’m really impressed with your writing skills as well as with the layout on your blog.
    Is this a paid theme or did you modify it yourself? Either way keep up the excellent quality writing, it is rare to see a great blog like this one nowadays.

    Reply
  • October 15, 2024 at 5:27 am
    Permalink

    Ease of use – {feature|characteristic feature|distinguishing feature|originality|the
    uniqueness of the bally https://casinocrit.pro/ platform.
    As with caesars, betmgm has an end-to-end {customer trust|customer
    trust|loyalty} program.

    Reply
  • October 15, 2024 at 9:48 am
    Permalink

    You need to be a part of a contest for one of
    the best sites online. I’m going to highly recommend this
    website!

    Reply
  • October 15, 2024 at 9:56 am
    Permalink

    Somebody necessarily help to make significantly articles I’d state.
    That is the very first time I frequented your web page and to this
    point? I surprised with the analysis you made to create
    this particular submit incredible. Excellent task!

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *