পাকিস্তান সফরে বাড়তি দুটি টি-টোয়েন্টি খেলবে ইংল্যান্ড

Share Now..


মাসখানেক আগেই পাকিস্তানের ক্রিকেট আকাশে আবারও কালো মেঘ জমার শঙ্কা জেগে উঠেছিল। অথচ সেটিই এখন সরে গিয়ে সেখানে স্বস্তির হাওয়া বইছে। একেই বলে পারফরম্যান্সের মাধ্যমে অপমানের কঠোর জবাব দেওয়া। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে একমাত্র অপরাজিত দল হিসেবে সেমিফাইনালে পৌঁছেছে পাকিস্তান। তাইতো ক্রিকেট বিশ্বও দেশটির সঙ্গে সখ্য গড়তে উঠেপড়ে লেগেছে।গত সেপ্টেম্বরে পাকিস্তানে সিরিজ খেলতে গিয়েও নিরাপত্তা শঙ্কায় সেটি বাতিল করে দেয় নিউজিল্যান্ড। এরপর ইংল্যান্ডও পাকিস্তানে যাবে না বলে জানিয়ে দেয়। যার ফলে নতুন করে দেশটির ক্রিকেটের আকাশে কালো মেঘের ঘনঘটা দেখা দেয়। তবে সেই শঙ্কা দ্রুতই সরে যাচ্ছে। প্রথমে পাকিস্তানে গিয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে রাজি হয়েছে অস্ট্রেলিয়া। দীর্ঘ ২৪ বছর পর তারা দেশটিতে যাবে। এবার ইংল্যান্ডও রাজি হয়েছে।

অবশ্য, বিশ্বকাপের আগে সিরিজ বাতিল করার সময়ই পিসিবি ও পাকিস্তানি জনগণের কাছে ক্ষমা চেয়েছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। একই সঙ্গে জানিয়েছিল, নিকট ভবিষ্যতে তারা পাকিস্তানে গিয়ে সিরিজ খেলবে। এবার সেই সফরে অতিরিক্ত আরও টি-টোয়েন্টি খেলতে রাজি হয়েছে ইসিবি।

আগামী ২০২২ সালের সেপ্টেম্বর ও অক্টোবরে পাকিস্তানে গিয়ে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে ইংল্যান্ড। এবার আরও দুটি টি-টোয়েন্টি যোগ হলো। ফলে সাত ম্যাচের সিরিজ খেলবে উভয় দল। এর পরই অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে উড়াল দেবে দল দুটি। মঙ্গলবার (৯ নভেম্বর) রাতে তথ্যটি নিশ্চিত করেছে পিসিবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *