অনেক নাটকের পর বার্সাতেই থেকে যাচ্ছেন দেম্বেলে

Share Now..

উসমান দেম্বেলে থাকছেন, উসমান দেম্বেলে থাকছেন না… শেষ কিছু দিনে যেন পেন্ডুলামের মতো দুলছিল বার্সেলোনায় ফরাসি এই স্ট্রাইকারের ভবিষ্যৎ। অনেক নাটকের পর অবশেষে তিনি বার্সেলোনাতেই থেকে যাচ্ছেন। ২০২৪ সাল পর্যন্ত চুক্তিতে সই করেছেন ফরাসি এই ফরোয়ার্ড।

অনেক নাটকের মধ্যেই গেল মাসের শেষে বার্সেলোনার সঙ্গে তার চুক্তি শেষ হয়ে গিয়েছিল। এরপর থেকে তিনি ছিলেন ‘ফ্রি এজেন্ট’। এর আগে বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি নিয়ে ইঁদুর বিড়াল খেলাই চলেছে তার। বার্সেলোনার একাধিক চুক্তি প্রস্তাব নাকচ করে দিয়েছিলেন তিনি।

স্প্যানিশ সব সংবাদ মাধ্যম জানাচ্ছিল, ক্লাব ছাড়তে চাইছেন তিনি। ফ্রি এজেন্ট হিসেবে ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ডকে দলে ভেড়ানোর জন্য অনেকটাই এগিয়ে ছিল চেলসি। তবে শেষমেশ দেম্বেলে বার্সেলোনাতেই থেকে যাচ্ছেন।

বার্সেলোনার সঙ্গে চুক্তি সমস্যার কারণে স্কোয়াড থেকে এক প্রকার ব্রাত্যই হয়ে পড়েছিলেন দেম্বেলে। তবে কোচ জাভির হস্তক্ষেপে গেল ফেব্রুয়ারিতে আবার দলে ফেরেন তিনি। এরপর ১৫ লিগ ম্যাচ খেলে তিনি ১১ গোল করানোর পাশাপাশি তিনি করেছেন একটি গোল। বার্সেলোনা যে গেল মৌসুমের বাজে শুরুটা পেছনে ফেলতে পেরেছিল, তার কৃতিত্বের একটা বড় ভাগ পাবেন দেম্বেলে।

২০১৭ সালে বার্সেলোনায় যোগ দেওয়ার পর তিনি খেলেছেন ১৫০ ম্যাচ, এ সময় ৩২ গোল করেছেন তিনি, করিয়েছেন ৩৪ গোল। জাভির অধীনে শেষ কয়েক মাসে আক্রমণভাগের বড় একটা দায়িত্ব সামলেছেন তিনি। তাই স্প্যানিশ এই কোচ তাকে ধরে রাখতে চাইছিলেন প্রাণপণে। শেষমেশ সেই চেষ্টায় সফল হলো বার্সা। তাকে ২০২৪ সাল পর্যন্ত ধরে রাখছে ক্লাবটি।
চলতি দলবদলে বার্সেলোনা বেশ ব্যস্ত সময় কাটাচ্ছে। মিডফিল্ডার ফ্র্যাঙ্ক কেসি আর ডিফেন্ডার আন্দ্রেয়াস ক্রিশ্চেনসেনকে ফ্রিতে দলে ভিড়িয়েছে দলটি। এরপর গতকাল ঘোষণা দিয়েছে লিডস থেকে রাফিনিয়াকে দলে ভেড়ানোরও। এখানেই শেষ নয়, রবার্ট লেভান্ডভস্কি, ডিফেন্ডার জুলস কুন্দে, চেজার আজপ্লিকুয়েতা, মার্কোস আলনসোদেরও দলে ভেড়ানোর দৌড়ে আছে কাতালান ক্লাবটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *