ওবায়দুল কাদেরের দুর্নীতি অনুসন্ধানে দুদকে আবেদন

Share Now..

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ তিনজনের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের অনুসন্ধান ও এ বিষয়ে মামলা করতে চেয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) আবেদন করা হয়েছে। 

সোমবার (১৪ অক্টোবর) দুদক চেয়ারম্যান বরাবর সুপ্রিম কোর্টের আইনজীবী সুলতান মাহমুদ এ আবেদন করেছেন। দুপুরে সুপ্রিম কোর্টে এক সংবাদ সম্মেলনে নিজেই বিষয়টি নিশ্চিত করেন এই আইনজীবী। আবেদনে সাবেক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাড়াও তার দুই ভাই আব্দুল কাদের মির্জা ও মাহাদাত কাদের মির্জার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অনুসন্ধান করে মামলার আর্জি জানানো হয়েছে।

অন্যদিকে দুদকের সাবেক চেয়ারম্যান ড. ইকবাল মাহমুদসহ তার ৩ ভাইয়ের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের অনুসন্ধানের পাশাপাশি এ বিষয়ে মামলা করতে চেয়ে পৃথক আবেদন করেছেন আইনজীবী সুলতান মাহমুদ। এছাড়াও দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজলের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের অনুসন্ধান চেয়েও আবেদন করেছেন তিনি। এসব অভিযোগ অনুসন্ধান করে মামলা করার আবেদন করা হয়েছে। সেই সঙ্গে নোয়াখালী-৪ আসনের সাবেক এমপি একরামুল করিম চৌধুরীর সম্পদের অনুসন্ধান চেয়েও আবেদন করেছেন সুপ্রিম কোর্টের এই আইনজীবী।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে চলে যান শেখ হাসিনা। এরপর থেকেই আত্মগোপনে চলে যান ওবায়দুল কাদেরসহ সরকারদলীয় সাবেক এমপি-মন্ত্রী ও নেতাকর্মীরা। যাদের মধ্যে বেশ কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *