রাশিয়ায় চুরির দায়ে মার্কিন সেনা আটক

Share Now..

যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর এক সেনা সার্জেন্টকে গ্রেপ্তার করেছে রাশিয়া। জানা গেছে তার নাম গর্ডন ব্ল্যাক। চুরির অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে। গ্রেপ্তারকৃত ওই মার্কিন সেনা দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত ছিলেন। খবর বিবিসি

রাশিয়ার সুদূর পূর্বের ভ্লাদিভোস্টক শহরে গত ২ মে তাকে গ্রেপ্তার করা হয়। তবে সেসময় তিনি সরকারি সফরে ছিলেন না। সেখান থেকে তার টেক্সাসে ফেরার কথা থাকলেও কীভাবে তিনি রাশিয়ায় গেলেন, তা এখনো জানা যায়নি।

আদালতের প্রেস অফিসের বরাত দিয়ে আরআইএ জানিয়েছে, ভ্লাদিভোস্টকের পারভোমাইস্কি জেলা আদালত গর্ডন ব্ল্যাককে আটকের নির্দেশ দেন। তাকে ২ জুলাই পর্যন্ত আটকে রাখা হবে।

ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের মুখপাত্র জন কিরবি সাংবাদিকদের বলেছেন, যুক্তরাষ্ট্র ‘এই ঘটনার পাশাপাশি রাশিয়ার সাথে সম্পর্কিত অন্যান্য বিষয় সম্পর্কেও অবগত’।

অন্যদিকে মার্কিন সেনাবাহিনীর একটি বিবৃতি অনুসারে, রাশিয়ায় গ্রেপ্তারকৃত ওই সৈনিক অপরাধমূলক অসদাচরণের অভিযোগের মুখোমুখি হচ্ছেন।

মার্কিন সেনাবাহিনীর মুখপাত্র সিনথিয়া স্মিথ বলেছেন, রাশিয়ায় আটক হওয়া ওই সার্জেন্টের বিরুদ্ধে অপরাধমূলক অসদাচরণের অভিযোগ উঠেছে। আমরা তার পরিবারকে বিষয়টি জানিয়েছে। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় তাকে সব ধরনের সহায়তা দিচ্ছে।

জানা গেছে, রাশিয়ার কারাগারে আরও বেশ কয়েকজন মার্কিন নাগরিক আটক রয়েছেন। তাদের মধ্যে নির্বাহী দায়িত্বে থাকা অনেকেই আছেন। আটক রয়েছেন ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদক ইভান গার্সকোভিচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *