শান্তি কেবল কোরআনেই শাসনেই আছে: বাবুনগরী

Share Now..

চট্টগ্রামের হালিশহরের মারকাযুর রাশাদ মাদরাসা থেকে ২০১৯-২০ শিক্ষা বর্ষে মাত্র ৫ মাসে হিফজ সমাপ্ত করায় অল্প বয়সী হাফেজ মুহাম্মাদ খুজাইমাসহ আটজন হাফেজ ছাত্রকে সম্মাননা পাগড়ী উপহার দিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার সহযোগী মহাপরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী। তিনি মাহফিলে বলেন, আমরা সবাই শান্তি চাই। শান্তি চাইলে পবিত্র কোরআনের আইন বাস্তবায়ন করতে হবে। যারা কোরআনকে অপমান করবেন; তাদেরকে আল্লাহপাক অপমান করবেন। আর যারা কোরআনের জন্য জীবন দিবেন এবং কোরআনের নির্দেশ মোতাবেক জীবন গড়বেন; তাদেরকে স্বয়ং আল্লাহপাক রক্ষা করবেন। দুনিয়া-আখেরাতে শান্তি দান করবেন। কোরআন-সুন্নাহ ভিত্তিক জীবন গড়লে তাদের কোনো সমস্যা নেই। কিন্তু যারা কোরআন এবং আলেম সমাজ নিয়ে কটূক্তি করেন তাদের বিচার একদিন হবে ইনশাআল্লাহ।

গতরাতে হালিশহরের আইও জে ব্লক বায়তুল মোশাররফ জামে মসজিদ সংলগ্ন ময়দানে অনুষ্ঠিত মারকাযুর রাশাদ মাদরাসার বার্ষিক মাহফিলে হিফজ সমাপনকারী ছাত্রদের পাগড়ী প্রদান উপলক্ষে শিক্ষামূলক প্রদর্শনীতে তিনি হাফেজদের ওই সম্মাননা পাগড়ী উপহার ও বিশেষ পুরস্কারে ভূষিত করেন। মাওলানা সানাউল্লাহ নূরী মাহমূদী ও আনাস বিন আব্বাসের যৌথ সঞ্চালনায় মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওই মাদরাসার প্রধান পৃষ্টপোষক আল্লামা জুনায়েদ বাবুনগরী। এতে উদ্বোধনী বক্তব্য রাখেন হালিশহর দারুল ফুরকান মাদরাসার মুহাদ্দিস মাওলানা সাদেক হোসাইন কাসেমী। বিশিষ্ট লেখক ও অত্র মসজিদের খতিব মুফতী ওসমান সাদেকের পরিচালিত এই মারকাযুর রাশাদ একটি এ্যারাবিক মডেলের মাদরাসা। প্রতিষ্ঠাকাল থেকে বিশুদ্ধ আরবি ও বাংলা চর্চায় কৃতিত্বের স্বাক্ষর রেখেছে বলে অভিভাবকরা জানিয়েছেন। ইতোমধ্যে চট্টগ্রামে বেশ সাড়া জাগিয়েছে ওই মাদরাসাটি। এই মাহফিলে মাদরাসার দু’জন ছাত্র বিশুদ্ধ আরবি ও বাংলা ভাষায় বক্তব্য উপস্থাপন করলে আল্লামা বাবুনগরী তাদের ভূয়সী প্রশংসা করেন এবং কৃতিত্বের ধারাবাহিকতা বজায় রাখতে মাদরাসার সার্বিক সহযোগিতায় সকলকে এগিয়ে আসার জোরালো আহবান জানান।

মাহফিলে আরো বয়ান করেন- ওমরগণী এম ই এস কলেজের সাবেক অধ্যাপক ডক্টর আ.ফ.ম খালেদ হোসাইন, জমিরিয়া ইন্টারন্যাশনালের পরিচালক মাওলানা বেলালুদ্দীন নানুপুরী, বায়তুল করীম মাদরাসার শায়খুল হাদীস ও নির্বাহী পরিচালক মাওলানা ফরিদ আহমদ আনসারী, জামিয়া বাবুনগর মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মুফতী রহিম উল্লাহ, মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা গাজী সানাউল্লাহ রাহমানী ও দারুচ্ছুন্নাহ মাদরাসার পরিচালক মাওলানা মুফীজুল হক নূরী প্রমূখ। এতে উপস্থিত ছিলেন দারুল ফুরকান মাদরাসার পরিচালক মাওলানা মুনীরুদ্দীন, দারুল উলূম বসুন্ধরা মাদরাসার মুহাদ্দিস মাওলানা আনজার শাহ, দারুল আবরার মাদরাসার পরিচালক মাওলানা হাফেজ নাসিরুদ্দীন, জামিয়া বাইতুল করীমের মুহাদ্দিস মাওলানা ওসমান আল-হুমাম, তাহসীনুল কুরআন মাদরাসার পরিচালক মুফতী আব্দুল্লাহ জাফর, মাওলানা দেলোয়ার হোসেন, ইনসাফের সহ-ব্যবস্থাপনা সম্পাদক ও আল্লামা বাবুনগরীর ব্যক্তিগত সহকারী মাওলানা ইনআমুল হাসান, কওমি ভিশন সম্পাদক মাওলানা ওবাইদুল্লাহ ওবাইদ ও ইনসাফের হাটহাজারী প্রতিনিধি জুনাইদ আহমাদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *