শৈলকুপায় অল্পের জন্য রক্ষা পেল বিদ্যালয়ের কোমলমতি শিশুরা

Share Now..

\ বিশেষ প্রতিনিধি, শৈলকুপা \
ঝিনাইদহের শৈলকুপায় অল্পের জন্য রক্ষা পেল বিদ্যালয়ের কোমলমতি শিশুরা। গত রবিবার সকাল ৯-৩০ টার দিকে উপজেলার উমেদপুর ইউনিয়নের খড়িবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এসময় ছাদের বীম থেকে ঢালাই খসে পড়ে অধ্যায়ণরত কমলমতি শিশুদের উপর তবে এঘটনায় কেউ আহত না হলেও চরম ঝুকিতে রয়েছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুব্রত কুমার বিশ^াস বলেন, বিদ্যালয়টি স্থাপিত হয় ১৯৪৩ সাল্ েতবে পুনঃ নির্মাণ হয় ১৯৯৬-৯৭ অর্থবছরে। পাশেই ২০২০-২১ অর্থ বছরে বিদ্যালয়টি নতুন ভবন নির্মাণের বরাদ্দ পায় এবং ভবন নির্মাণ সমাপ্ত হলেও হস্তান্তর না হওয়ায় পুরাতন জরাজীর্ণ ভবনে জীবনের ঝুকি নিয়ে শিক্ষা কার্যক্রম আমরা চালিয়ে যাচ্ছি। ঘটনার দিন সকাল ৯-৩০ টার দিকে হঠাৎ ছাদের বীম থেকে ঢালাই খসে পড়ে শিক্ষার্থীর উপর এতে গায়ে ছিটেফোটা লাগলেও অল্পের জন্য বেঁচে যায় শিক্ষার্থীরা।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শরিফুল ইসলাম বলেন, বিদ্যালয়ের নতুন ভবন হস্তান্তর না হওয়ায় আমরা পুরাতন ভবনে ক্লাশ নিচ্ছি।চরম ঝুকিতে রয়েছে কমলমতি শিশুরাসহ শিক্ষকরা। যে কোন সময় এর থেকেও বড় ধরণের দূর্ঘটনা ঘটতে পারে।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান বলেন, বিষয়টি আমি শোনা মাত্রই এটিও সাহেবকে পাঠিয়েছিলাম। ইউএনও স্যারের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।
উপজেলা নির্বাহী অফিসার ¯িœগ্ধা দাস বলেন,আমি আপনার কাছ থেকে বিষয়টি শুনলাম।পুরাতন ভবনে এভাবে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়া চরম ঝুকি তাই নতুন বিল্ডিং হস্তান্তর বিষয়ে ইঞ্জিনিয়ার সাহেবের সাথে এখনই কথা বলবো এবং প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *