শৈলকুপায় ৫০ শতক জমির কলাগাছ কেটে দিল দূর্বৃত্তরা

Share Now..

শৈলকুপা(ঝিনাইদহ) ঃ

ঝিনাইদহের শৈলকুপায় রাতের আধারে ৫০ শতক জমির প্রায় ৭’শ কলা গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাতে উপজেলার দামুকদিয়া গ্রামে মাসুদ মোল্লার জমিতে একলাগাছ কাটার ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ ব্যক্তির দাবি, সামাজিক দলাদলির কারণে শত্রুতাবশত প্রতিপক্ষের লোকজন এ ক্ষতি করতে পারে। এ ঘটনায় তার প্রায় ৪ লাখ টাকার ক্ষতি হয়েছেবলে তিনি জানান।

জানা যায়, উপজেলার দামুকদিয়া গ্রামের কৃষক মাসুদ মোল্লা কিছুদিন ৫০ শতক জমিতে প্রায় ৭ শ’ কলাগাছ লাগান । গাছগুলো কলা ধরার শেষ পর্যায়ে ছিল কিন্তু শুক্রবার রাতে তার সব কলাগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। কলাগাছগুলো এমনভাবে মাঝখান থেকে কেটেছে তাতে আর কলা ধরার উপায় নেই । জমিতে কলাগাছগুলো মাটিতে লুটিয়ে পড়ে আছে। কে বা কাহারা এই কলাগাছ কেটে দিয়েছে তা এখনো জানা যাইনি। তবে শত্রুতাবশত প্রতিপক্ষের কেউ এ কাজ করতে পারে বলে সবার ধারণা।

কৃষক মাসুদ মোল্লা বলেন, আজ সকালে কলাবাগানে গিয়ে দেখি, বাগানের প্রায় ৭’শ কলাগাছের সবই ধারালো অস্ত্র দিয়ে কেটে ফেলা হয়েছে। কলাগাছে থোড় আসা শুরু করেছিল। এখন আমার মাথায় হাত।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আমিনুল ইসলাম জানান, আমি ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছি। রাতের আধারে কলা গাছ কাটার অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

One thought on “শৈলকুপায় ৫০ শতক জমির কলাগাছ কেটে দিল দূর্বৃত্তরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *