ওয়ার্নারের সেঞ্চুরিতে ভালো অবস্থানে অস্ট্রেলিয়া 

Share Now..

নিজের বিদায়ী টেস্ট খেলতে নেমে সেঞ্চুরির দেখা পেয়েছেন অস্ট্রেলিয়া ওপেনার ডেভিড ওয়ার্নার। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ওয়ার্নারের সেঞ্চুরিতে ৫ উইকেট হারিয়ে ৩৪৬ রান সংগ্রহ করে প্রথম দিন শেষ করেছে অস্ট্রেলিয়া। ২১১ বলে ১৬৪ রানের অসাধারণ এক ইনিংস খেলেছেন ওয়ার্নার।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) পার্থে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। ব্যাট করতে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ওয়ার্নার ও উসমান খাজা। উদ্বোধনী জুটিতে ১২৬ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার। তবে ৯৮ বলে ৪১ রান করে আউট হন খাজা।

এরপর মার্নাস লেবুশানেকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন ওয়ার্নার। তবে সুবিধা করতে পারেননি লেবুশানে। দলীয় ১৫৯ রানে ২৫ বলে ১৬ রান করে আউট হন তিনি। তবে এরপর ক্রিজে আসা স্টিভেন স্মিথকে সঙ্গে নিয়ে ব্যাট করে টেস্ট ক্যারিয়ারের ২৬তম সেঞ্চুরি পূর্ণ করেন ওয়ার্নার।

দলীয় ২৩৮ রানে ৬০ বলে ৩১ রান করে সাজঘরে ফিরে যান স্মিথ। এরপর ক্রিজে এসে কিছুটা আগ্রাসী ব্যাটিং করতে থাকেন ট্রাভিস হেড। ওয়ার্নারকে সঙ্গে নিয়ে ৬৬ রানের জুটি গড়েন হেড।

তবে দলীয় ৩০৪ ও ৩২১ রানে জোড়া উইকেট হারায় অস্ট্রেলিয়া। হেড ৫৩ বলে ৪০ ও ওয়ার্নার ২১১ বলে ১৬৪ রান করে আউট হন। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৩৪৬ রান সংগ্রহ করে দিন শেষ করে অস্ট্রেলিয়া। পাকিস্তানের পক্ষে আমের জামাল নেন ২টি উইকেট।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *