জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টারসহ তিনজন বরখাস্ত

Share Now..

গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার ও দুই পয়েন্টসম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শুক্রবার (3 মে) দুপুরে তাদের বরখাস্ত করা হয়েছে। তারা হলেন স্টেশন মাস্টার হাসেম এবং পয়েন্টসম্যান সাদ্দাম ও মোস্তাফিজুর রহমান।

এদিকে জয়দেবপুর স্টেশনের আউটার সিগনালে যাত্রীবাহী টাঙ্গাইল কমিউটার ট্রেনের সঙ্গে একটি তেলবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে শিডিউল বিপর্যয়ের ৩ ঘণ্টা পর দুপুরে ছেড়ে অগ্নিবীণা এক্সপ্রেস। এখন আর কোনো ট্রেন আটকে নেই।

এর আগে, বেলা ১১টার দিকে জয়দেবপুর স্টেশনের আউটার সিগনালে এ দুর্ঘটনা ঘটে। এতে দুই ট্রেনের ৮টি বগি লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চল রুটে ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

জয়দেবপুরের স্টেশনমাস্টার হানিফ মিয়া গণমাধ্যমকে জানান, টাঙ্গাইল কমিউটার ও মালবাহী ট্রেনের সংঘর্ষ হয়েছে। সিগন্যালম্যানের ভুলের কারণে এই দুর্ঘটনা ঘটেছে। মালবাহী ট্রেনের পাঁচটি এবং যাত্রীবাহী ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়েছে।

এ বিষয়ে গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, জয়দেবপুরে ট্রেন দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী দুই কার্যদিবসের মধ্যে তাদের প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *